প্রথম ৩ বলেই ৩ উইকেটের লজ্জায় বাংলাদেশ !

পরপর ৩ বলে ৩টি উইকেট। ভদ্র লোকের খেলা ক্রিকেটে যে কোনো বোলারের জন্য এমন হ্যাটট্রিক স্বপ্নের মতো ব্যাপার। আর সেই স্বপ্ন যদি হয় আইসিসি বিশ্বকাপ টুর্নামেন্টের মতো কোনো আসরে তাহলে এর তাৎপর্য আর বেড়ে যায়।

২০০৩ সালের আজকের দিনের সকালে বাংলাদেশকে এক দুঃস্বপ্ন উপহার দিয়েছিলেন শ্রীলঙ্কার পেসার চামিন্দা ভাস। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপ টুর্নামেন্টে সেদিন বড় লজ্জায় ডুবতে হয়েছিল বাংলাদেশকে। ওই ম্যাচে একমাত্র বোলার হিসেবে ইনিংসের প্রথম ওভারের প্রথম ৩ বলে হ্যাটট্রিকের বিরল কীর্তিটি গড়েন চামিন্দা ভাস।

ওইদিন টসে জিতে খালেদ মাসুদের বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। শুরুতে ব্যাটিংয়ে নেমে ভাসের প্রথম বলেই ড্রাইভ করতে গিয়ে বোল্ড হয়ে যান বাংলাদেশি ওপেনার হান্নান সরকার। দ্বিতীয় বলে মোহাম্মদ আশরাফুল ফিরতি ক্যাচ তুলে দেন ভাসেরই হাতে।

আর তৃতীয় বলে দ্বিতীয় স্লিপে মাহেলা জয়াবর্ধনের হাতে ক্যাচ তুলে এহসানুল হক। এভাবেই প্রথম ওভারের প্রথম ৩ বলে হ্যাটট্রিক করে ইতিহাস গড়েন চামিন্দা ভাস। এক বল বিরতির পর সানোয়ার হোসেনকেও এলবিডাব্লিউ করেছিলেন চামিন্দা ভাস।

আগে ব্যাট করতে নেমে সেদিন ৩১.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৪ রান করেছিল বাংলাদেশ। জবাবে কোনো উইকেট না হারিয়ে জয় পেয়ে যায় শ্রীলঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *