২৫টি চার এবং ১৬ টি ছক্কা মেরে ২৪২ রান করে অবিশ্বাস্য রেকর্ড গড়লেন ইমরান

স্পোর্টস ডেস্ক: অবিশ্বাস্য এক ইনিংস খেলেছেন আল ইমরান। জাতীয় স্কুল ক্রিকেটে আজ প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ২৪২ রানের দারুণ এক ইনিংস খেলেছে আল ইমরান। ওয়ানডেতে বাংলাদেশ দলে কেউ ডাবল সেঞ্চুরি না পেলেও জাতীয় স্কুল ক্রিকেটে সেটা যেন ডাল ভাতে পরিণত হয়েছে।

এমনকি গত বছর ট্রিপল সেঞ্চুরিও এসেছে স্কুল ক্রিকেটে। আর এবছর ডাবল আসলো আল ইমরানের ব্যাট থেকে। আল ইমরান পিরোজপুরের হালুয়ারহাট স্কুলের ছাত্র। আল ইমরানের দল হালুয়ারহাট প্রথমে ব্যাট করতে নেমে তার ২৪২ রান ভর করে ৩৭৮ রানের পাহাড় গড়।

ইমরান ওপেনিং করতে নেমে ১১৬ বল মোকাবেলা করে ২৫ চারের ও ১৬ ছক্কা হাকিয়ে করেন ২৪২ রানের এক রেকর্ড। এদিকে হালুয়ারহাটের দেওয়া ৩৭৮ রানের পাহাড় টার্গেটে খেলতে নেমে প্রতিপক্ষ টেকনিক্যাল স্কুল মাত্র ১০২ রানে অলআউট হয়। ইমরানের দলের তাইজুল ২১ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়েছে। আর ৩ উইকেট পায় ইমরান।

তবে স্কুল ক্রিকেটে এটি নতুন নয়। এর আগে গত বছর এই প্রতিযোগিতাতেই ১১০ বলে আসে ২৭৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছে শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ক্রিকেটার হাবিবুর রহমান। তার ইনিংসে ছিল ৩২টি চার ও ২২ ছক্কা।

তবে ২০১৫ সালের রেকর্ডটা এখনো কেউ ভাঙ্গতে পারেনি। সে বছর লালমনিরহাট সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী লিপু ৩৫ চার আর ১৯ ছয়ে ৩২৫ রান করেছে ।

এবছর জাতীয় স্কুল ক্রিকেটে জেলা পর্যায়ে অংশ নিচ্ছে ৫৫৪ স্কুল। সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। জেলা চ্যাম্পিয়নদের নিয়ে হবে বিভাগীয় পর্যায়ের খেলা। ৭ বিভাগীয় আর ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে হবে জাতীয় চ্যাম্পিয়নশিপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *