টাইগার দলপতি সাকিবের বদলি কে?

পোর্টস ডেস্ক: ইনজুরির কারণে শ্রীলংকার বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন টাইগার দলপতি সাকিব আল হাসান। তবে তার পরিবর্তে টি-টুয়েন্টি সিরিজে বাংলাদেশকে কে নেতৃত্ব দিবেন সেটা এখনও জানা যায়নি।

শনিবার সাকিবকে অধিনায়ক রেখেই দল ঘোষণা করেছিলেন নির্বাচকরা। কিন্তু তার ইনজুরি এখনো পুরোপুরি ভাবে সেরে না ওঠায় তাকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নিতে চাচ্ছেনা ক্রিকেট বোর্ড।

যেকারণে তাকে ছাড়াই টি-টুয়েন্টি সিরিজ খেলতে হবে টাইগারদের। এদিকে সাকিবের বলদি হিসেবে টি-টুয়েন্টি দলে কে জায়গা পাচ্ছেন সেটা এখনো নিশ্চিত ভাবে জানা যায়নি।

তবে সম্প্রতি ঘরোয়া ক্রিকেটের পারফর্মেন্সের ভিত্তিতে যারা সাকিবের বদলি হিসেবে টি-টুয়েন্টি স্কোয়াডে জায়গা করে নিতে পারেন। তারা হলেনঃ

কাজী অনিকঃ তরুণ এই পেসার সবার কাছে পরিচিত হয়েছেন গেল বছরের বিপিএল দিয়ে। ড্যারেন স্যামির নেতৃত্বে রাজশাহী কিংসের জার্সিতে নিজের অভিষেক ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৩.২ ওভার বল করে ১৭ রান দিয়ে চার উইকেট নিয়েছেন এই পেসার।

এরপর যুব বিশ্বকাপের আসরেও ব্যাট-বল হাতে ভালো পারফর্ম করেছেন তিনি। আর চলমান ঢাকা প্রিমিয়ার লীগে প্রথম বোলার হিসেবে পাঁচ উইকেট নিয়েছেন অনূর্ধ্ব-১৯ দলে খেলা মোহামেডানের এই তরুণ।

রবিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১০ ওভারে ৪৪ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। তাই সম্প্রতি পারফর্মেন্সের বিবেচনায় সাকিবের বদলি হিসেবে তাকে পরখ করে দেখতে পারেন নির্বাচকরা।

অলক কাপালিঃ বয়সের বিচারে অনেক পিছিয়ে থাকলেও সম্প্রতি পারফর্মেন্সের বিচারে সবাইকে পেছনে ফেলেছেন এই অলরাউন্ডার। লেগ স্পিনের পাশাপাশি ব্যাট হাতে কার্যকারী ভূমিকা রাখতে সক্ষম কাপালি ছিলেন এক সময় জাতীয় দলের নির্ভরযোগ্য ক্রিকেটার।

আর চলমান ঢাকা প্রিমিয়ার লীগ পর পর দুই ম্যাচে অলরাউন্ড পারফর্ম করে ব্রাদার্স ইউনিয়নকে জয় এনে দিয়েছেন তিনি। রবিবার বল হাতে তিন উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৭৯ রান।

এছাড়াও প্রথম ম্যাচে কাপালি ম্যাজিকই মোহামেডানকে হারিয়ে দেয় ব্রাদার্স ইউনিয়ন। তাই সব মিলিয়ে কাপালিকেও সাকিবের বলদি হিসেবে টি-টুয়েন্টি স্কোয়াডে নিতে পারেন নির্বাচকরা।

আনামুল হক বিজয়ঃ ঘরোয়া ক্রিকেটে বিজয়ের পারফর্মেন্স চোখে পড়ার মত। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেই তিন বছর পর জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন তিনি।

তবে জাতীয় দলে ফিরে পারফর্ম করতে পারেননি এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। যেকারনে আবারো জায়গা হারাতে হয় তাকে। কিন্তু টি-টুয়েন্টি সিরিজে সাকিব না থাকার কারণে তাকে আরেকবার সুযোগ দিলে হয়তো ভুল করবেন না নির্বাচকরা।

এছাড়াও চলমান ঢাকা প্রিমিয়ার লীগে আবাহনীর জার্সিতে প্রথম ম্যাচেই দুর্দান্ত পারফর্ম করে ইতিমধ্যে সবার নজর কেড়ে নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *