আফিফ, মেহেদির সাথে যুক্ত হচ্ছে বাঁ-হাতি স্পিনার!

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড নিয়ে আলোচনা শেষ হচ্ছেই না! গত ১০ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ দল ঘোষণা করে বিসিবি। ইনজুরিতে থাকা সাকিবকে অধিনায়ক করেই দল ঘোষণা করা হয়। তবে সাকিব পরিস্কার করেছেন, তার ক্ষত শুকাতে আরও ৭ দিন লাগবে। তাই স্বভাবতই টি-টোয়েন্টিতে থাকছেন না এই অলরাউন্ডার। এদিকে স্কোয়াডে নেই আর কোনও বাঁ-হাতি স্পিনার। তবে সাকিবের বদলি হিসেবে দলে বাঁ-হাতি স্পিনার যোগ হতে পারে, এমনটিই জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত বাংলাদেশ টি-টোয়েন্টি দলে আছেন দুইজন স্পিনার- মেহেদি হাসান ও আফিফ হোসেন ধ্রুব। এই দুইজনই জাতীয় দলের নতুন মুখ। পাশাপাশি দুইজনই ডানহাতি অফ স্পিনার। অন্যদিকে স্কোয়াডে পেসার আছেন চারজন- মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহি। এছাড়া মিডিয়াম পেসার আছেন দুইজন- মোহাম্মদ সাইফউদ্দিন ও আরিফুল হক। সাকিব না থাকায় এখন স্কোয়াডে নেই কোনও বাঁ-হাতি স্পিনার।

বাঁ-হাতি স্পিনার প্রসঙ্গে নান্নু বলেন, ‘আমরা তো সাকিবকে একাদশে ধরেই স্কোয়াড সাজিয়েছিলাম। টিম ম্যানেজমেন্ট থেকে আগেই জানানো হয়েছে, দলে যেন পেসারদের আধিক্য থাকে। তা মেনেই আমরা পেস বোলার বেশি রেখেছি। সাকিব ছাড়া বাঁ-হাতি স্পিনারের কথা বলা হয়নি। তাই আমরাও বিকল্প বাঁ-হাতি স্পিনার হিসেবে কাউকে নেইনি। এখন যেহেতু জানা হয়েছে যে, সাকিব খেলতে পারবে না তাই টিম ম্যানেজমেন্ট চাইলে একজন বিকল্প বাঁ-হাতি স্পিনার নেয়া হতে পারে।’

এদিকে আজ (১২ ফেব্রুয়ারি) টিম ম্যানেজমেন্টের সাথে নির্বাচকদের আলোচনা আছে। সেখানে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এই প্রসঙ্গে নান্নু জানান, ‘আজ টিম ম্যানেজমেন্ট ও বোর্ড কর্তাদের সঙ্গে আমরাও বসবো। সেখানে টিম ম্যানেজমেন্ট বাঁ-হাতি স্পিনার চাইলে আমরা নিবো। আর না চাইলে নাই।’

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ১৫ ফেব্রুয়ারি এরপর দ্বিতীয় টি-টোয়েন্টি ১৮ ফেব্রুয়ারি।

প্রথম টি-টোয়েন্টির জন্য ঘোষিত বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান ও আফিফ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *