এ কেমন মজা নেইমারের ?

স্পোর্টস ডেস্ক : রেনের সঙ্গে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ম্যাচটি উত্তেজনা ছড়িয়েছে মাঠে। ৩-২ গোলের হাড্ডাহাড্ডি লড়াই শেষে লিগ ওয়ানের ফাইনালে নাম লিখিয়েছে পিএসজি। তবে এই লড়াই নিয়ে নয়, ম্যাচ শেষে আলোচনা হচ্ছে অন্য এক বিষয় নিয়ে। জয়ী দলে থেকেও যে বিতর্কে জড়িয়েছেন নেইমার।

বিতর্ক জন্ম দেয়া নেইমারের জন্য নতুন কিছু নয়। ব্রাজিলিয়ান সুপারস্টার এবার মাঠে অখেলোয়াড়সুলভ এক কান্ড ঘটিয়ে আলোচনায় এসেছেন। যা নিয়ে সমালোচনা হচ্ছে ফুটবল বিশ্ব জুড়ে।

খেলার এক পর্যায়ে মাটিতে পড়ে গিয়েছিলেন রেনের হামারি ট্রাউরি। ফুটবল ম্যাচে এমন সময়ে প্রতিপক্ষ খেলোয়াড়রা অনেক সময় হাত বাড়িয়ে টেনে তুলেন অপর পক্ষের খেলোয়াড়কে। স্বাভাবিক এই বিষয়টিই ঘটতে যাচ্ছে, মনে করেছিলেন হামারি।

কিন্তু নেইমার কি করলেন? এ কেমন মজা নেইমারের ? তার বাড়িয়ে দেয়া হাত ধরে হামারি উঠতে গেলে সেটা সরিয়ে নিলেন অন্য দিকে। যেটা নিয়ে ম্যাচ শেষে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে রেনে শিবির।

নেইমার অবশ্য অনুতপ্ত হওয়ার ধারও ধারলেন না। ম্যাচশেষে তিনি বললেন, এটা নাকি নিছক মজা ছিল, ‘ফুটবলটা তো এখন বেশ বোরিং হয়ে গেছে। কেননা আমরা কিছুই করছি না। যা করা যায়, তা নিয়েই বিতর্ক। উদাহরণস্বরুপ দেখুন, আমি হাত বাড়িয়ে সেটা পরে গুটিয়ে নিয়ে মজা করলাম। এটা নিয়ে বিতর্ক শুরু হয়ে গেল। আমি তো এটা বন্ধুদের সঙ্গেও করি। তবে কেন প্রতিপক্ষের সঙ্গে করতে পারব না?’

প্রতিপক্ষও মাঠে তাকে নিয়ে কটাক্ষ করছিল, তাই জবাবটা এভাবে দিয়েছেন; দাবি নেইমারের। পিএসজি তারকা বলেন, ‘তারা আমাকে আঘাত করে থামাতে চেয়েছিল। আমি চেয়েছিলাম ফুটবল খেলতে। তারা আমাকে তিরস্কার করে। আমিও জানি কিভাবে তিরস্কার করতে হয়।

সেটা আমি নিজের মতো করেই করি, বল আর ফুটবল দিয়ে। আমি কোনো ডিফেন্ডারকে সাহায্য করব না, যদি তারা আমাকে তিরস্কার করে। বরং আমিও তাদের তিরস্কার করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *