তাহলে কী হিসাব না দিয়েই বার্সা ছাড়বেন মেসি?



স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত নভেম্বরে লিওনেল মেসির সঙ্গে চুক্তি নবায়ন করে বার্সেলোনা। নতুন চুক্তি অনুযায়ী, স্প্যানিশ ক্লাবটি তার বাই-আউট ক্লজ নির্ধারণ করে ৭০০ মিলিয়ন ইউরো। সেই হিসাবে বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার এ খুদে জাদুকর।

নতুন চুক্তি মোতাবেক, ২০২১ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকবেন মেসি। তবে এর মধ্যে বার্সেলোনা স্বাধীনতা পেলে সেখানে তার থাকা নিয়ে সৃষ্টি হতে পারে ঝামেলা। কারণ স্প্যানিশ লা লিগায় খেলা নিয়ে শঙ্কায় পড়বে ক্লাবটি। এতে বসে থাকতেও হতে পারে ফুটবলের বরপুত্রকে।

তবে মেসির জন্য সব রকম পথ খোলা রাখছে বার্সা। এ রকমটি ঘটলে কর্তৃপক্ষকে কোনো হিসাব-নিকাশ না দিয়েই যে কোনো মুহূর্তে ক্লাবটি ছাড়তে পারবেন তিনি। সম্প্রতি আর্জেন্টাইন যুবরাজের সঙ্গে চুক্তিতে এ বিষয়টিও ঢুকিয়ে দিয়েছেন কাতালানরা।

স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্ডো জানাচ্ছে, নিজ থেকেই এ দাবি জানিয়েছিলেন মেসি। পরিবেশ-পরিস্থিতি বিবেচনায় তাতে সম্মতি জানিয়েছে বার্সা। এখন কাতালানরা স্বাধীন হলে লা লিগায় বার্সার খেলার ওপর নিষেধাজ্ঞা আরোপ হলেও সমস্যা নেই পাঁচবারের বর্ষসেরার। তাৎক্ষণিকভাবে ইংল্যান্ড, জার্মানি, ফ্রান্স, ইতালির ক্লাবে খেলতে পাড়ি জমাতে পারবেন ওয়ান্ডারম্যান।

স্পেনের বর্তমান আইন অনুযায়ী, স্বাধীনতা পেলেই লা লিগা থেকে বহিষ্কৃত হবে বার্সা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *