কোন জিনিসের গন্ধ শোঁকা মাত্রই নারীদের কাম উত্তেজনা তৎক্ষনাৎ বেড়ে যায়!

আজকের কথা নয়। সেই আদিম যুগ থেকেই ভেষজ উদ্ভিদ মানুষের যৌন উত্তেজনায় একটি বিশেষ ভূমিকা গ্রহণ করেছে। প্রাচীন মানুষরা বিভিন্ন ভেষজ পদার্থের মাধ্যমেই নারীদের যৌন উত্তেজনা বৃদ্ধি করতেন।

জল হ্যালিডে এবং নোয়া সোল নামে দুই বিজ্ঞানী এই বিশেষ ছত্রাকটি আবিষ্কার করেন।তাঁরা জানিয়েছেন, এই বিশেষ ছত্রাকের গন্ধ কোনও মহিলার নাকে যাওয়া মাত্রই তিনি প্রচণ্ডভাবে উত্তেজিত হয়ে পড়েন। এই মর্মে তারা একটি পরীক্ষাও চালিয়েছিলেন।

সেখানেই দেখা গেছে, ১৬ জনের মধ্যে ছ’জন মহিলাই এই চটদলদি যৌন উত্তেজনার শিকার হয়েছেন। বাকি ১০ জনের উত্তেজনা তৎক্ষনাৎ না বাড়লেও হৃদস্পন্দন অনেকটাই বেড়ে গেছিল। তবে এই একই পরীক্ষা পুরুষদের উপর চালানো হলেও, কোনও প্রভাব বিস্তার করতে পারেনি তাই বাস্তবতার প্রেক্ষিতে শেখার প্রয়োজন রয়েছে।

ইন্টারন্যাশনাল জার্নাল অফ মেডিসিনাল মাশরুম পত্রিকাতেও একথা দাবি করা হয়েছে যে এই বিশেষ ছত্রাকে একধরনের গন্ধ থাকে যা থেকেই মহিলাদের চটদলদি যৌন উত্তেজনা বৃদ্ধি পায়।

হ্যালিডে জানিয়েছেন, এই ছত্রাকে একটি বিশেষ হরমোনের যৌগ রয়েছে যা সরাসরি মহিলাদের স্নায়ুতে গিয়ে আঘাত করে। আর এই আঘাতের ফলে যৌন উত্তেজনার সময় মহিলাদের যে স্নায়বিক অনুভুতি হয়, সেই একই অনুভূতি এই ছত্রাকের গন্ধেও হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *